আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘মাদরাসা নয়, বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা জঙ্গিবাদে জড়াচ্ছে -এসপি মাছুম আহাম্মদ ভুঞা

গোলাম কিবরিয়া পলাশ, বার্তা সম্পাদকঃ
মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম চেতনায় উদ্বুদ্ধ করার জন্য শিক্ষার্থীদের অংশগ্রহণে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক বিরোধী আলোচনা সভা ২০২৩ইং অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর ২০২৩) তারিখ সকালে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট এর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটোরিয়ামে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে-
দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা।

এ সময় ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেছেন, আমাদের কাছে পরিসংখ্যান রয়েছে দেশের মাদরাসা পড়ুয়ারা জঙ্গিবাদে দীক্ষিত হচ্ছে না। মাদরাসা শিক্ষার্থীর সংখ্যা খুবই অল্প। আধুনিক শিক্ষা এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়ারাই বেশির ভাগ জঙ্গিবাদে জড়াচ্ছে।

এটি মাথায় রাখতে হবে জঙ্গি মানেই মাদরাসা শিক্ষার্থী এমনটা নয়। আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জঙ্গিবাদে দীক্ষিত হচ্ছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপ, ইউটিউব, বিভিন্ন সফটওয়ার এর মূল মাধ্যম হিসেবে কাজ করছে। এসব প্ল্যাটফর্মের মাধ্যমে জঙ্গিবাদ ছড়িয়ে পড়ছে।

তিনি বলেন, ‘আজকের প্রজন্মরা আগামী দিনের কর্ণধার। আজকের প্রজন্মরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে তাদের মধ্যেই কেউ প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, বড় বড় চাকরী করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশকে ভালবেসে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ে তুলবে।

পলিটেকনিক্যাল ইনসটিটিউট এর সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে পুলিশ সুপার আরো বলেন, ‘বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদেরকেই। তোমরাই গড়ে তুলবে আগামী দিনের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ।

তিনি আরো বলেন, এই বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত শান্তিপূর্ণ ও সমৃদ্ধ একটি দেশ। আমরাই জাতির পিতার এই স্বপ্ন পূরণ করবো। তিনি শিশুদের দোয়া ও আশির্বাদ জানিয়ে বলেন, ‘তোমরা বাবা-মা’র কথা শুনবে, শিক্ষকদের কথা শুনবে, নিয়ম শৃংখলা মেনে চলবে, সুন্দরভাবে জীবন যাপন করবে- সেটাই আমরা কামনা করি।

পলিটিকাল ইন্সটিটিউট এর অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) শওকত হোসেন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget