আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ সদরের ঘাগড়া ইউনিয়নে স্মার্ট হোলডিং নাম্বার প্লেট বিতরন কার্যক্রম উদ্বোধন

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলাদেশের রুপকার দেশের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অংঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে দেশের নাগরিকদের ডিজিটালাইজেশনের আওতায় নিয়ে আসার অংশ হিসেবে ময়মনসিংহের সদর উপজেলার ১১নং ঘাগড়া ইউনিয়নে স্মার্ট হোলডিং নাম্বার প্লেট বিতরন কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ২৬শে অক্টোবর দুপুরে সদর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা। সভার সভাপতি ঘাগড়া ইউনিয়নের বাসিন্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন এর হাতে স্মার্ট হোলডিং নাম্বার প্লেট তুলে দেওয়ার মাধ্যমে বিতরন কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম ও ইউনিয়নপরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান যৌথ ভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যানের হাতে উক্ত স্মার্ট হোলডিং নাম্বার প্লেট তুলে দেন।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা, উপজেলা প্রকৌশলী
আব্দুল্লাহ আল মামুন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহিন,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা হক কলি,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন সদর উপজেলার সভাপতি ও সিরতার চেয়ারম্যান আলহাজ্ব আবু সাঈদ, চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুকুল ইসলাম , চর ঈশ্বরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানমো মোস্তফা সেলিম,পরানগঞ্জ ইউপি চেয়ারম্যান আবু হানিফ সরকার,ভাবখালী ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার,কুষ্টিয়া ইউপি চেয়ারম্যান শামসুল হক কালু, অষ্টধার ইউপি চেয়ারম্যান এমদাদুল হক আরমান, খাগ ডহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ বাদল, বোররচর ইউপি চেয়ারম্যান মো: আশরাফুল আলম সহ সদর সকল ইউপি ইউনিয়নের চেয়ারম্যানগণ।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন তার বক্তব্যে- বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী বঙ্গকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে স্বাধীনতার স্বপক্ষের এই সরকারের সফল প্রধানমন্ত্রীকে আবারো বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের আদর্শের এ সরকার ডিজিটাল দেশ গঠনের পর স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে স্বাধীনতার স্বপক্ষের এই সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন-দেশের সিটি কর্পোরেশন, পৌরসভা ও ইউনিয়ন সমূহে তথ্য প্রযুক্তির সুবিধাকে জনগনের দৌড় গোড়ায় পৌঁছে দেওয়া লক্ষ্যে ন্যাশনাল আইসিটিতে চ্যাম্পিয়ন ও দেশের বাইরে প্রতিনিধিত্বকারী সফটওয়্যার কোম্পানী এমআইইসি ল্যাব লিমিটেড এর ব্যবস্থাপনায় এই স্মার্ট হোলডিং নাম্বার প্লেট বিতরন কার্যক্রম চালু করেছে বর্তমান সরকার। এ প্রকল্পের মাধ্যমে “ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট ম্যানেজমেন্ট সিস্টেম” সফটওয়্যার ও ডিজিটাল নাম্বার প্লেট স্থাপন করা হয়। তিনি বলেন-মাননীয় প্রধানমন্ত্রীর অংঙ্গীকার ছিল দেশের নাগরিকদের ডিজিটালাইজেশনের আওতায় নিয়ে আসা। তারই আলোকে আমাদের এই ডিজিটাল স্মার্ট হোল্ডিং নাম্বার প্লেট বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এই প্লেট বিতরণ করা হবে।

ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে ঘাগড়া ইউনিয়নের নাগরিকদের জন্য স্মার্ট হোল্ডিং নাম্বার প্লেট বিতরণ করায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget