আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধামরাইয়ে টেক্সটাইল কারখানায় ভয়াবহ আগুন

ঢাকার ধামরাইয়ে গ্রাফিক্স টেক্সটাইল নামের একটি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট অগ্নি নির্বাপণের কাজ করে প্রায় ছয় ঘণ্টা চেষ্টার পর ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রনের আসে। সকাল ৭টায় আগুন নির্বাপণের কাজ শেষ করে ফায়ার সার্ভিসের ধামরাই, সাভার, মানিকগঞ্জ, ঘিওর, ডিইপিজেড এর বিভিন্ন ইউনিট। রবিবার রাত ১০টার দিকে ধামরাইয়ের শ্রীরামপুর এলাকায় গ্রাফিক্স টেক্সটাইলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানা কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনের সূত্রপাত সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি।

ধামরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার হুমায়ূন কবির জানান, গ্রাফিক্স কারখানার সাততলা ভবনের পাঁচতলার কাটিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখানে নিট ফেব্রিক্স, কাটিং টেবিল, সুইং মেশিন, ইলেকট্রিকওয়ার পুড়ে গেছে। ভবনের পলেস্তরা খসে পড়েছে। ভবনটি আপাতত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা সদর দপ্তরের উপপরিচালক দেবাশীষ বর্ধন জানান, একটি কমিটির মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

কারখানার জিএম বিকাশ চন্দ্রের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন। আজ সোমবার সকালে সরেজমিনে গিয়ে শ্রমিকদের কাছ থেকে জানা যায়, তাদেরকে একদিনের (সোমবার) জন্য ছুটি দিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget