আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে পৃথক ধর্ষণের দায়ে গ্রেফতার ২

সাভার (ঢাকা): সাভারে পৃথক দুই নারী ধর্ষণের অভিযোগে দায়ে করা মামলায় দুই যুবকের গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যার দিকে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছে।

গ্রেফতার দু’জন হলেন- সুলতান মিয়া (২৮) ও বাদশা মিয়া (২৬)। এদের মধ্যে সুলতান পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার সরকারপাড়া গ্রামের রহুল আমিনের ছেলে এবং অন্যজনের পরিচয় জানা যায়নি।

এর আগে রোববার (১৮ এপ্রিল) রাতে সভারের ব্যাংক টাউন ও হেমায়েতপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ১৪ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান থেকে এক নারী (২২) তার স্বামীর সঙ্গে অভিমান করে সাভারের ব্যাংক টাউন এলাকায় পূর্ব পরিচিত সুলতান মিয়ার বাসায় আসেন বাসা ভাড়া নেওয়ার জন্য। পরে ওই যুবক বাসা ভাড়া করে দেওয়ার কথা বলে কৌসলে ওই নারীকে নিজের বাসায় নিয়ে ধর্ষণ করেন। সে সময় ধর্ষণের বিষয়টি কাউকে জানালে তাকে হত্যা করে মরদেহ গুম করারও হুমকি দেন তিনি। ভুক্তভোগী ওই নারী ভয়ভীতি উপেক্ষা করে রোববার (১৮ এপ্রিল) সাভার মডেল থানায় উপস্থিত হয়ে ধর্ষণের অভিযোগে সুলতানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার পর ওইদিন রাতেই ব্যাংক টাউন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

অপরদিকে, বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে বাদশাকে আটক করে পুলিশ। রাতে সাভারের হেমায়েতপুর থেকে তাকে আটক করা হয়। ১৫ বছর বয়সী ওই তরুণীর সঙ্গে বাদশার পরিচয় হয় বছর খানেক আগে। সম্প্রতি তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে সাভারের বিভিন্ন স্থানে নিয়ে একাধিক বার ধর্ষণ করেন বাদশা। পরে মেয়েটি তাকে বিয়ের জন্য বললে তিনি বিয়ে করতে অস্বীকার করেন। এ অবস্থায় মেয়েটি ১৮ এপ্রিল রাতে সাভার মডেল থানায় বাদশার নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলার পর পরই রাতেই হেমায়েতপুর থেকে অভিযুক্ত বাদশাকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি, তদন্ত) সাইফুল ইসলাম বলেন, ভুক্তভোগী ওই দুই মেয়েকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। অভিযুক্ত গ্রেফতার দুই আসামিকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget