আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

দেশব্যাপী সাংবাদিক নিয়োগ দেবে  ’ঢাকার কণ্ঠ’

সংবাদিক নিয়োগ বিজ্ঞপ্তি

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “ঢাকার কণ্ঠ” যার পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন একদল তরুন ও অভিজ্ঞ সংবাদকর্মীগণ। সময়ের চাহিদা, দ্রুত জনপ্রিয়তা অর্জন সবকিছু মিলিয়ে বাংলাদেশের সকল থানা/উপজেলা, জেলা, বিভাগীয় প্রতিনিধি এবং কলেজ-বিশ্ববিদ্যলয়ে সাংবাদিক হিসেবে কর্মঠ, সৎ, মেধাবী ও সাহসী প্রতিনিধি নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের বা অঞ্চলের বাঙালী কমিউনিটি থেকেও প্রবাসী সাংবাদিক কোটায় আবেদন জমা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ ক্ষেত্রে যারা উদ্যমী, সব সময় নতুনত্বকে পছন্দ করেন, তথ্য ও সত্যকে আবিস্কার করতে চান, জনদুর্ভোগ নিয়ে কথা বলতে চান, অন্যায় অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার, সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আপোষহীন মূলত তাদের কাছ থেকেই আমরা এই আবেদন আশা করছি।

আবেদনের যোগ্যতাঃ

১) নূন্যতম যোগ্যতা এইচ এস সি পাশ। তবে অভিজ্ঞদের ক্ষেত্রে যোগ্যতা শিথিল যোগ্য।

২) অন্য কোন পত্রিকায় কাজ করার অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেয়া হবে।

৩) কম্পিউটার জানা থাকতে হবে অথবা বিকল্প হিসেবে এন্ড্রয়েড ও স্মার্ট ফোন থাকতে হবে এবং এর ব্যবহার জানা থাকতে হবে।

৪) বয়সসীমা ১৮ থেকে ৪৫ (বিশেষ ক্ষেত্রে শিথিলযোগ্য)

৫) উপস্থিত বুদ্ধিমত্তার অধিকারী এবং সৃজনশীল লেখালেখিতে যথেষ্ট দক্ষতা থাকা বাঞ্চনীয়।

৬) স্মার্ট, সত্যনিষ্ঠ, আদর্শবান, বিবেকবান, সাহসী হতে হবে।

শর্তসমূহঃ

১। প্রার্থীকে জেলা-উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২) অন্য কোন পত্রিকা থেকে কপি বা পুরনো বা বাসি নিউজ, লোকমুখে শোনা নিউজ, কোন ঘটনার সত্যতা যাচাই-বাছাই না করে কোন নিউজ করা যাবে না। ঘটনার সাথে সাথেই নিউজ করে সবার আগে পাঠাতে হবে।

৩) প্রতিবেদন প্রেরণকারীর নাম, মোবাইল নাম্বার, স্থায়ী ঠিকানা থাকতে হবে।

৪) প্রার্থীকে অবশ্যই নেশা ও মাদকমুক্ত হতে হবে।

৫) নিজেদের প্রকাশিত সংবাদ,আন্তর্জাতিক সংবাদ ও জাতীয় সংবাদ নিজের ফেসবুকের টাইমলাইনে বা নিজেদের পেইজের নিউজ ফিডে শেয়ার করার মানসিকতা থাকতে হবে।

৬) নিয়োগকৃত সাংবাদিকগণকে নির্ধারিত কোন বেতন-ভাতা প্রদান করা হইবে না। আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন। তাই সকল প্রতিনিধিদের বিজ্ঞাপন সংগ্রহে মনোযোগী হতে হবে। সংগ্রহীত বিজ্ঞাপনের ৫০% প্রতিনিধিদেকে প্রদান করা হইবে।

আবেদন প্রক্রিয়াঃ

উপরোক্ত যোগ্যতা ও শর্তসমূহ মেনে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৫ মে ২০২১ইংরেজি তারিখের মধ্যে জীবন বৃত্তান্ত (CV) তৈরি করে, স্ক্যানকৃত কপি বা পিডিএফ ফাইল আকারে সরাসরি ই-মেইল করতে হবে। জীবন বৃত্তান্তের সাথে সদ্যতোলা ১ কপি পাসপোর্ট সাইজ ছবি, জন্মসনদ/ জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের ফটোকপি , রক্তের গ্রুপ, সংযুক্ত করে ই-মেইলে প্রেরণ করতে হবে।

E-mail:- dhakarkantho24@gmail.com

অথবা ফেইজবুক পেইজে পাঠাতে হবে। www.facebook.com/dhakarkantho

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget