আজ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সারা দেশে মাসব্যাপী ইন্টারনেট মাত্র ৫০০ টাকায়

সারাদেশে মাসব্যাপী ইন্টারনেট মাত্র ৫০০ টাকায়

ডিজিটাল বাংলাদেশে দিনে দিনে ইন্টারনেটের চাহিদা বাড়ছে। আর এই সুযোগে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসায়ীরা গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন রেটে টাকা হাতিয়ে নিচ্ছেন। তবে সেই সুযোগ আর থাকছে না। শহর থেকে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে এক রেটে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসা চালাতে ‘এক দেশ এক রেট’ ট্যারিফের আওতায় আসছে। এর আওতায় তিনটি প্যাকেজ থাকবে। বিটিআরসি এই প্যাকেজগুলোর দাম আনুষ্ঠানিকভাবে এখনো জানায়নি।

রোববার (৬ জুন) এক অনুষ্ঠানে দামের বিষয়ে জানানো হবে। এর আগে শনিবার (০৫ জুন) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এ বিষয়ে বলেন, রোববার (৬ জুন) বেলা ৩টায় ভার্চ্যুয়াল মিটিংয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে সূত্র জানিয়েছে, প্রথম প্যাকেজের সম্ভাব্য মূল্য মাসে সর্বোচ্চ ৫০০ টাকা হতে পারে, গতি হবে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড)। দ্বিতীয় প্যাকেজের সম্ভাব্য মূল্য মাসে সর্বোচ্চ ৮০০ টাকা হতে পারে, গতি হবে ১০ এমবিপিএস এবং তৃতীয় প্যাকেজের মূল্য মাসে সর্বোচ্চ ১ হাজার ২০০ টাকা হতে পারে আর এর গতি হতে পারে ২০এমবিপিএস।

ইন্টারনেট সেবাদাতারা এ বিষয়ে জানিয়েছেন, এই দাম যদি কার্যকর হয় তাহলে রাজধানী ঢাকায় ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম প্রতি প্যাকেজে ১০০-২০০ টাকা করে কমার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ব্যবহারকারীরা বেশি সুবিধা পাবেন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget