আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লার চান্দিনায় একটি মাদরাসায় গতকাল ভ্রাম্যমান আদালত অভিযান।

লকডাউনে খোলা, ৫ মাদরাসাকে লক্ষাধিক টাকা জরিমানা

করোনার সংক্রমণ মোকাবিলায় সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী দেশের অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে কওমি মাদরাসাও বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু, নিষেধাজ্ঞা অমান্য করে কুমিল্লার চান্দিনা উপজেলায় কওমি মাদরাসাগুলো তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এর মধ্যে গত ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ ঘোষণা করার পরও মাদ্রাসা চালু রেখে কার্যক্রম পরিচালনা করায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার (০৪ জুলাই) দুপুরে উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের পাঁচটি কওমি মাদরাসা খোলা রাখার অভিযোগে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ওই পাঁচ মাদরাসা হলো রিয়াজুল জান্নাত মহিলা মাদরাসা, দারুল কুরআন মাদরাসা, তাহফিজুল কুরআন মাদরাসা, নূরে মদিনা সুন্নীয়া হাফিজিয়া মাদরাসা  এবং নাজাত মহিলা মাদরাসা।

জানা গেছে, মাদরাসায় শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার অভিযোগে প্রতিষ্ঠানের প্রধান সফিকুর রহমান, মো. ফয়েজুল্লাহ, মো. মিজানুর রহমান, মো. সাখাওয়াত হোসেন ও মো. নুরুল ইসলামকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া খানম এ অভিযান পরিচালনা করেন। এ সময় চান্দিনা থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।

রুবাইয়া খানম জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় মাদরাসা কর্তৃপক্ষের কাছ থেকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন করতে অভিযান অব্যাহত রাখার কথা বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget