আজ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

সাকিবকে রাখেনি কলকাতা মোস্তাফিজকে রাজস্থান

ঢাকার কন্ঠ নিউজ ডেস্ক।।

সাকিব আল হাসানকে আপাতত ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশের আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকেও ছেড়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। বাংলাদেশের এই দুই ক্রিকেটার গত আইপিএলে খেলেছিলেন।
দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি যোগ হওয়ায় আইপিএলের আগামী আসরের আগে বড় পরিসরে নিলাম হতে যাচ্ছে। সেই মেগা নিলামের আগে গত আসর থেকে পুরোনো আট ফ্র্যাঞ্চাইজিকে সর্বোচ্চ চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ দেওয়া হয়েছিল। মঙ্গলবার রাতে ধরে রাখা ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সব মিলিয়ে ২৭ জনকে ধরে রেখেছে আটটি দল। এই ২৭ জনের মধ্যে বিদেশি ক্রিকেটার মাত্র আটজন।

সেই তালিকায় নেই গত আইপিএলে খেলা বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তাদের ছেড়ে দিয়েছে কলকাতা নাইটরাইডার্স ও রাজস্থান রয়্যালস। ডিসেম্বরের শেষদিকে অথবা জানুয়ারির শুরুতে হবে মেগা নিলাম। সেখানে কোনো দল যদি তাদের প্রতি আগ্রহ দেখায়, তবেই শুধু পরের আইপিএলে দেখা যাবে সাকিব ও মোস্তাফিজকে।

গত আইপিএলে তিন কোটি ২০ লাখ রুপিতে পুরোনো ঠিকানা কলকাতায় ফিরেছিলেন সাকিব। আসরটা খুব ভালো কাটেনি তার। অন্যদিকে এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নিয়েছিল রাজস্থান। সব মিলিয়ে গত আসরে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েও দলে জায়গা ধরে রাখতে পারলেন না এই বাঁ-হাতি পেসার।

শুধু সাকিব, মোস্তাফিজ নন, রশিদ খান, বেন স্টোকস, জফরা আর্চার, ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, ক্রিস গেইল, এউইন মরগানের মতো অনেক বড় তারকাকেই ছেড়ে দিয়েছে দলগুলো। কলকাতা ধরে রেখেছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুন চক্রবর্তী ও ভেংকাটেশ আয়ারকে। রাজস্থান ধরে রেখেছে জস বাটলার, সঞ্জু স্যামসন ও জয়সওয়ালকে। এছাড়া অনুমিতভাবেই এমএস ধোনিকে চেন্নাই, রোহিত শর্মাকে মুম্বাই ও বিরাট কোহলিকে ধরে রেখেছে বেঙ্গালুরু

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget