আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবারের ঈদগাঁও সাংবাদিক ফোরামের মিলনমেলা

আজিজুর রহমান রাজু। কক্সবাজার

কক্সবাজারের ঈদগাঁও সাংবাদিক ফোরামের পিকনিক ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৪ মার্চ) কক্সবাজার সদরের চৌফলন্ডি ব্রীজ সংলগ্ন নীলছায়া মাঠে মিলনমেলায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার লবন মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুর আলম (দাদা)।
ফোরামের সভাপতি ও দৈনিক রূপালী সৈকতের সহসম্পাদক শেফাইল উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সহসভাপতি ও সিবিএনের বার্তা সম্পাদক ইমাম খাইর, ঈদগাঁও প্রেসক্লাবে সভাপতি মোঃ রেজাউল করিম, ইসলামপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হাসান আলী, আইডিয়াল প্রিন্টার্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলম মাসুদ, ঈদগাঁও প্রেসক্লাবের সহসভাপতি জাহাঙ্গীর বাঙ্গালী, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল হুদা, ডা: ওসমান গনি, এশিয়ান টিভির ঈদগাঁও প্রতিনিধি ওসমান গনি, শ্রমিক দল নেতা আবু তাহের মুন্না, সাংবাদিক এনামুল হক।
ফোরামের তথ্য ও যোগাযোগ সম্পাদক আজিজুর রহমান রাজুর সঞ্চালনায় মিলনমেলায় অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিকতা মহান একটি পেশা, যেটি রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ। লেখনীর মাধ্যমে দেশ, জাতি, সমাজ ও ধর্মের উপকার হতে হবে। রাষ্ট্রদ্রোহিতা হয় এমন কোন সংবাদ প্রকাশ করা যাবে না। সংবাদ হতে হবে নির্মোহ ও বস্তুনিষ্ঠ।
তারা বলেন, স্বার্থের জন্য সাংবাদিকতা করছে অনেকে। তারাই মহান পেশাটিকে ডোবাচ্ছে। সাংবাদিক ফোরাম যেন বিতর্কিত ব্যক্তিদের আশ্রয়স্থল না হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক ফোরামের সিনিয়র সহসভাপতি দৈনিক দৈনন্দিনের সদর প্রতিনিধি শফিউল আলম আজাদ, সাংবাদিক তৈয়ব জালাল, দৈনিক আপন কন্ঠের ঈদগাঁও প্রতিনিধি নুরুল আজিম মিন্টু, ঈদগাঁও লাইভ টিভির প্রকাশক এবং সম্পাদক বজলুর রহমান, আলোকিত উখিয়ার ঈদগাঁও প্রতিনিধি গিয়াস উদ্দিন, ঈদগাহ ভিশন ডট কমের বার্তা সম্পাদক রফিকুল ইসলাম।
পরে বিশেষ আর্কষণ হিসেবে খেলাধুলার আয়োজন করা হয়। যেখানে ছিল পরিবেশ বিধ্বংসী বোতল ভাঙ্গা, চেয়ার খেলা। এতে বিজয়ী ও অংশগ্রহণকারী সকলকে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে শেষে আগামী দুই বছরের জন্য সাংবাদিক ফোরামের নতুন কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সদস্যরা প্রত্যক্ষ ভোট প্রয়োগ করেন। ভোটে শেফাইল উদ্দিন সভাপতি, নুরুল আজিম মিন্টু সাধারণ সম্পাদক, তৈয়ব জালাল সিনিয়র সহসভাপতি ও সায়মন সরোয়ার কায়েম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন মোঃ রেজাউল করিম, ইমাম খাইর ও মোহাম্মদ আলম মাসুদ।
নির্বাচিত নেতৃবৃন্দ সাংবাদিকদের অধিকার আদায়, দেশ ও মানুষের জন্য কাজ করে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget