আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অবসরপ্রাপ্ত শিক্ষকদের আর্থিক সহযোগীতা শিক্ষকদের মর্যাদারই অংশ -ড. মো: ইদ্রিস খান।

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ।

বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন মুক্তাগাছা উপজেলা শাখা কতৃক আয়োজিত মুক্তাগাছা উপজেলাধীন মাদ্রাসাসমূহের ২০২০ ও ২০২১ সালের অবসরপ্রাপ্ত ও মৃত্যুবরণকারী শিক্ষক ও কর্মচারীগণের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জানা গেছে, আজ বুধবার (৩০ মার্চ ২০২২) তারিখ দুপুর ১২ টায় মুক্তাগাছা আব্বাছিয়া কামিল মাদরাসার হল রুমে বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ জামিয়াতুল মোদারের্ছিন মুক্তাগাছা উপজেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ আনোয়ার হুসাইন এর সভাপতিত্বে ও বাংলাদেশ মোদারের্ছীন মুক্তাগাছা উপজেলার শাখার সাধারণ সম্পাদক মাও:মোহাম্মদ আব্দুল মালেক সঞ্চালনায় অনুষ্ঠানে

এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তাগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মোদারের্ছীন ময়মনসিংহ জেলার সভাপতি ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ ড.মো: ইদ্রিস খান।

এ সময় প্রধান আলোচক ড. মোঃ ইদ্রিস খান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ মোদারের্ছীন সংগঠন একটি মাদরাসা শিক্ষক ও কর্মচারীদের পেশাদারিত্ব অরাজনৈতিক একক সংঘটন, এই সংগঠনের সদস্যগন দেশের শিক্ষাবোর্ড, বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রসাশনের কার্যক্রমে সর্বদাই নিয়োজিত আছে। তিনি আরও বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা শাখার যে কল্যাণ তহবিল গঠন এটি একটি অত্যন্ত সন্তুষ্টজনক উদ্যোগ, এর ভূমিকা কার্যকলাপ খুবই গুরুত্বপূর্ণ।

অবসরপ্রাপ্ত শিক্ষকদের আর্থিক সহযোগীতা শিক্ষকদেরই মর্যাদার একটা অংশ। আমি এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা প্রকাশ করছি এবং সেই সাথে এটি আগামী দিন অত্যন্ত সচ্ছলতা ও জবাবদিহিতার মাধ্যমে চলবে এই প্রত্যাশা করছি।

অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসাবে বক্তব্য রাখেন দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ আসাদুজ্জামান তালুকদার, বাংলাদেশ মোদারের্ছীন ময়মনসিংহ জেলা শাখার সাধারন সম্পাদক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মতিউর রহমান, মুক্তাগাছা উপজেলা শাখার সহ-সভাপতি মাওঃ মোহাম্মদ আতিকুর রহমান, মুক্তাগাছা আব্বাছিয়া কামিল মাদরাসার উপাদক্ষ্য মাওঃ মোহাম্মদ বদরুল আলম, বাংলাদেশ মোদারের্ছীন মুক্তাগাছা উপজেলা শাখার সহ-সভাপতি মাওলানা মোঃ নুরুল আমিন।

মুক্তাগাছা আব্বাছিয়া কামিল মাদরাসা ও বাংলাদেশ মোদারের্ছীন মুক্তাগাছা উপজেলা শাখার সহ-সভাপতি মাওঃ মোঃ রুহুল আমিন, বাংলাদেশ মোদারের্ছিন মুক্তাগাছা উপজেলা শাখার শিক্ষক কর্মচারী কল্যান সম্পাদক মাওঃ মোঃ আশরাফ আলী,বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছিন ময়মনসিংহ জেলা শাখার যুগ্ম- সাধারন সম্পাদক মোঃশোয়াইব ।

এ সময় অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসার শিক্ষক ও কর্মচারীদের সংগঠনটি অত্যন্ত সুসংগঠিত এবং চমৎকার। তিনি সংগঠটির প্রশংসা করেন। তিনি অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের কল্যাণ তহবিল গঠনের বিষয়ে আন্তরিকতা প্রকাশ করেন ও আগামীদিন এটি এগিয়ে যাক এই কামনায় করেন।

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা শাখার সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আমরা এটি মুক্তাগাছা থেকে শুরু করলাম পরবর্তীতে জেলার সকল উপজেলায় অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের কল্যাণ তহবিল গঠন করবো এবং একপর্যায়ে জেলা ভিত্তিক এই কল্যাণ তহবিল গঠন করব, ইনশাল্লাহ।

এ সময় বক্তারা এই সংঘটনের বিভিন্ন সাফল্য কামনা ব্যক্ত করে। দোয়া ও মাহফিলের পরিচালনার মধ্যদিয়ে এ অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget