আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চরাঞ্চলে তাহফিজুল কোরআন বালক/বালিকা মাদরাসার সবক উদ্বোধন ও পুরস্কার বিতরণ।

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ।
আজ শুক্রবার (২৭ মে ২০২২) তারিখ বাদ জুমা ময়মনসিংহের চরাঞ্চলের ৫নং সিরতা ইউনিয়নের চর ভবানী পুর পশ্চিম খা পাড়ায় অবস্থিত তাহফিজুল কোরআন বালক/বালিকা মাদরাসার বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও এ বছরের প্রথম সবক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিসকা আলিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা হোসাইন আহমদ সাহেব এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মারকাজুত তাহ্ফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, ঢাকা এর সহকারী শিক্ষক হাফেজ মোঃ কেফায়াতুল্লাহ্ সাহেব, জামিয়া নূর হোসেন (দাওরায়ে হাদীস মহিলা মাদরাসা) এর প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী নূরে আলম সিদ্দিকী, চর দূর্গাপুর আমিনুল ইসলাম মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা মোজাম্মেল হক।

এ ছাড়াও উপস্থিত ছিলেন চর দুর্গাপুর নুরুল উলুম হাফিজিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবু তালহা, আমিনুল ইসলাম মহিলা মাদরাসার শিক্ষা সচিব, মাওলানা আব্দুল হামিদ, মোঃ মোসলেম উদ্দিন, মোঃ আবুল কাশেম মড়ল, মোঃ খোকন মিয়া, মোঃকাজল মিয়া, মোঃ শহিদুল ইসলাম, মোঃ লিয়াকত আলী, মোঃ আসির উদ্দিনসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ ধর্মপ্রাণ মুসল্লিগণ।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন, অত্র প্রতিষ্ঠানের মুহতামিম হাফেজ মোঃ দেলোয়ার হোসাইন। অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের মুহতামিম বলেন, কারীদের পুরস্কার ও নূরানী থেকে ৪ জন ছাত্র/ছাত্রীকে নাযেরা বিভাগে সবক দেওয়া হয়েছে, ৩ জন ছাত্রীকে হিফজ বিভাগে সবক দেওয়া হয়েছে এবং এ বছর নতুন সবক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মুহতামিম সাহেব এর ছাত্র-ছাত্রীদেরকে উৎসাহিত করার জন্য বলেন, যারা বার্ষিক পরীক্ষায় মেধাস্থানঃ অর্জন করতে পারে নাই তারা যেন আরো সুন্দর করে পড়ে এবং সামনের পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারে এবং যাদের এ বৎসরে এক দিনো অনুপস্থিত না থাকবে তাদেরকে মাদরাসা কর্তৃপক্ষ হতে বিশেষ পুরষ্কার প্রদান করা হবে। অবশেষে জামিয়া নূর হোসেন (দাওরায়ে হাদীস মহিলা মাদরাসা) এর প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী নূরে আলম সিদ্দিকী সাহেব এর দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget