আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

লিভারপুল-অ্যাটলেটিকো ম্যাচ দেখা ৪১ দর্শকের করোনায় মৃত্যু!

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ভয়াবহ তথ্য এসেছে। চাম্পিয়ন্স লিগে লিভারপুল বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচ দেখতে গ্যালারিতে উপস্থিত ৪১ জন দর্শকের মৃত্যু হয়েছে এই মারণ ভাইরাসে। এই তথ্য সামনে আসার পর ফুটবল দুনিয়ায় তুমুল বিতর্কের শুরু হয়েছে। গত ১১ ই মার্চ অ্যানফিল্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল আর অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই ম্যাচ দেখতে গ্যালারিতে গিয়েছিলেন ৫২ হাজার দর্শক। 

শুধু মাদ্রিদ থেকে গিয়েছিলেন প্রায় ৩ হাজার দর্শক। সেই সময় স্পেনে করোণা সংক্রমণ ছড়িয়ে পড়লেও ইংল্যান্ডে তখনো সেভাবে প্রভাব পড়েনি। ফলে দর্শকঠাসা স্টেডিয়ামে খেলা হয়েছিল। নতুন তথ্য সামনে আসার পর ধরে নেওয়া হচ্ছে যে স্পেন থেকে আসা দর্শকদের থেকেই গ্যালারিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে। এই সংক্রমণ শেষ পর্যন্ত কেড়ে নিয়েছে ৪১ জন ফুটবলপ্রেমীর প্রাণ। পরিসংখ্যান থেকে এই তথ্য জেনে এখন আফসোস করছে ইংল্যান্ডের ফুটবল সংস্থা আর লিভারপুল শহরের প্রশাসন।

লকডাউন শুরু হওয়ার আগে এটাই ছিল ইংল্যান্ডে শেষ কোনো ফুটবল ম্যাচ। প্রশ্ন উঠছে স্পেনের মতো দেশে করোনা সংক্রমণ হয়েছে জানা সত্ত্বেও, কেন এই ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজন করা হলো না! মার্চের দ্বিতীয় সপ্তাহে ইংল্যান্ডের পাব, হোটেলগুলো বন্ধ করে দেওয়া হয়েছিল। অথচ মাঠে দর্শকদের ঢুকতে দেওয়া হয়েছিল। যার ফল এখন হাজারো মানুষ ভোগ করছে। যদিও মাদ্রিদের মেয়র আগেই স্বীকার করেছেন যে, লিভারপুল ম্যাচের জন্য মাদ্রিদ থেকে সমর্থকদের ম্যাচ দেখতে পাঠানো উচিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget