আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

টুইটারের বিরুদ্ধে মামলা করলেন -ইলন মাস্ক

টুইটারের মামলার জবাবে টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক শুক্রবার (২৯ জুলাই) টুইটারের বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেছেন। মামলার ১৬৪ পৃষ্ঠার নথিটি এখনও প্রকাশ্যে আসেনি, তবে আদালতের নিয়মানুসারে এর একটি সংশোধিত সংস্করণ শিগগিরই প্রকাশিত হবে। শনিবার (৩০ জুলাই) গার্ডিয়ানে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

ইলন মাস্ক টুইটার চুক্তি থেকে সরে দাঁড়ানো বিষয় নিয়ে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া ৫ দিনের বিচার কাজ চলার আদেশ দেন ডেলাওয়্যার কোর্ট অব চ্যান্সেরির চ্যান্সেলর ক্যাথালিন ম্যাককরমিক। এর কয়েক ঘণ্টা পরেই এ পাল্টা মামলা ঠুকে দেন ইলন মাস্ক।

গার্ডিয়ান এ বিষয়ে টুইটার কর্তৃপক্ষকের সঙ্গে যোগাযোগ করলেও মাইক্রো ব্লগিং সাইটটি তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

এছাড়াও শুক্রবার, একজন টুইটার শেয়ারহোল্ডার ক্ষতিপূরণ চেয়ে মাস্কের বিরুদ্ধে মামলা করেছিলেন। মামলাকারী টুইটার চুক্তিটি শিগগিরই নিষ্পত্তি করতে বলেছেন।

এর আগে গত ১২ জুলাই টুইটার কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের ডেলওয়ার আদালতে ধনকুবের ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে। টুইটারের সঙ্গে ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করায় মাস্কের বিরুদ্ধে এ মামলা করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ইলন মাস্ক টুইটারের সঙ্গে ‘ইচ্ছা মতো’ আচরণ করেছে। তার ধারণা, চাইলেই যখন-তখন যে কোনো চুক্তি বাতিল করা যায়। শেয়ারহোল্ডারদের নিয়ে ছিনিমিনি খেলা যায়, কোম্পানির স্বাভাবিক কাজকর্মে ব্যাঘাত ঘটানো যায় ও রাতারাতি কথা বদলে চুক্তি বাতিল করা যায়। মাস্কের এ ধরনের আচরণ ন্যায়সঙ্গত না হওয়ায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget