আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড পেলেন মাধবপুরে মুক্তিযোদ্ধারা

নাহিদ মিয়া,হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে হবিগঞ্জের মাধবপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে।

(১৩ আগষ্ট) শনিবার সকালে উপজেলার সচ্ছতা মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে ৪১০ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়। উক্ত বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম নাজিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এড.মাহবুব আলী।

বক্তব্যের শুরুতেই তিনি ১৫ই আগষ্টে নিহত সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। পরে মুক্তিযোদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস বলতে গিয়ে তিনি বলেন,৭ই মার্চের ভাষণের মধ্য দিয়েই মহান মুক্তিযোদ্ধের সূচনা হয়েছিল। ৭ই মার্চের স্বাধীনতার ঘোষণার পর পরেই এই দেশের মুক্তিকামী সন্তানেরা ঝাপিয়ে পড়েছিল স্বাধীনতা সংগ্রামে। তিনি বলেন শেখ হাসিনার জন্যই মুক্তিযোদ্ধারা আজকে অনেক বেশি সম্মানিত।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হোসেন মিয়া,বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাহের, বীর মুক্তিযোদ্ধা রহম আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মধু,বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার (ওয়াসিম), মাধবপুর থানার ওসি মোঃআব্দুর রাজ্জাক সহ আরো অনেকেই। এছাড়া ওসি মোঃআব্দুর রাজ্জাক তার বক্তব্যে মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলেন “মাধবপুর থানায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানের জন্য ওসির চেয়ারের পাশেই তাদের বসার জন্য বিশেষভাবে একটি চেয়ার রাখা হবে”।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget