আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দুর্গাৎসবকে রাঙ্গিয়ে তুলতে প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎ শিল্পের কারিগরেরা

শাহিন আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১ টি পৌরসভয় ২৯ টি পূজামন্ডপে পুরোদমে চলছে প্রতিমা তৈরি কাজ। সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা আর কিছুদিন বাকী। এ উৎসবকে সামনে রেখে দিন-রাত ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পের কারিগরেরা। এবছর উপজেলার গোমস্তাপুর ইউনিয়নে ৪ টি, চৌডালা ৬ টি, বোয়ালিয়া ১টি, আলিনগর ১টি, বাংগাবাড়ি ২টি,রাধানগর ৫টি, পার্বতীপুর ৩টি, রহনপুর ২টি, ও রহনপুর পৌরসভায় ৫

টি মন্ডপে প্রতিমা তৈরি হচ্ছে। মৃৎ শিল্পিরা জানান, শারদীয় দুর্গাৎসবকে পরিপূর্ণ করতে মন্দিরগুলোতে চলছে প্রতিমা তৈরীর কাজ। ইতোমধ্যে প্রতিমা কাঠামো মাটির কাজ শেষ হয়েছে।এখন রং ও সাজ-সজ্জার কাজ শুরু করেছি আমাদের তৈরি প্রতিমা দেখে হাজার হাজার মানুষ মুগ্ধ হয়।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি (আহ্বায়ক) সচির বর্মন বলেন উপজেলায় ২৯টি সার্বজনীন দুর্গা মন্দিরে পূজার প্রস্তুতি চলছে। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শারদীয় দুর্গাপূজা সম্পন্ন করতে পারবো। বিগত বছরগুলোতে করোনা মহামারীর কারণে শারদীয় দুর্গাপূজা উৎসবের আমেজ দেখা মেলেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলের সহযোগীতায় এবারের শারদীয় দুর্গাপূজার কাজ ভালোভাবে করতে পারবো বলে আশা করছি।

গোমস্তাপুর থানা অফিসার ইনচার্জ আলমাস আলী সরকার জানান পুলিশ,আনসার , বিজিবি ও সেচ্ছাসেবক চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং প্রতিটি পূজা মন্ডবে সিসিটিভি লাগানো হডয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget