আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলার ঘরে ঘরে গ্যাস সরবরাহ ও গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা সহ ১১ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ভোলা প্রতিনিধি

ভোলার ঘরে ঘরে গ্যাস সরবরাহ ও গ্যাস ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলা সহ ১১ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ দুপুরে ভোলা সদর রোডের কে-জাহান মার্কেটের সামনে ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

ভোলা ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলনের মানববন্ধন এর একাংশ।

এসময় বক্তারা বলেন, ভোলায় একের পর এক গ্যাস কূপ খনন করা হচ্ছে। সেই গ্যাস দিয়ে বিদ্যুাৎ উৎপাদন হচ্ছে। কিন্তু ভোলার গ্যাস, ভোলায় দেয়া হচ্ছে না। সেই গ্যাস দিয়ে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা সহ ইপিজেড গড়ে তোলার পদক্ষেপ গ্রহন করা জরুরী। বক্তারা আরো বলেন, ভোলায় যে গ্যাস রয়েছে, সেটা ব্যবহারের প্রথম দাবিদার ভোলাবাসী। কিন্তু এই গ্যাস ভোলার মানুষ গৃহস্থলী কাজে ব্যবহার করতে পারছে না।

গ্যাস সংযোগ প্রদান এর জন্য ২০১৩ সালে ঘরে ঘরে গ্যাস সংযোগ প্রদান শুরু হয়। ইতিমধ্যে ২৩ শ পরিবার গ্যাস সংযোগ প্রদানও করা হয়। পরবতির্তে ১২ শ পরিবার ডিমান্ড নোট অনুযায়ী টাকা জমা দিয়েও দুই বছর ধরে বাসাবাড়ি গ্যাস পাচ্ছেনা। তাই দ্রুত সরকারে পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী গ্যাস সংযোগ দেওয়ার দাবী জানায়। এসময় বক্তারা ডিমান্ড নোট অনুযায়ী টাকা জমাদানকারী পরিবারকে জরুরি ভিত্তিতে গ্যাস সংযোগ দেয়া, গ্যাস সংযোগের জন্য আবেদনকারীদের সংযোগ প্রক্রিয়া শুরু করার দাবি জানান।

মানববন্ধনে ভোলা ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে ভোলার সুশীল সমাজ, সাংবাদিকসহ ভোলার সর্বস্থরের মানুষ অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget