আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বেপরোয়া শিক্ষক যেন দেখার কেউ নেই! নিয়মিত স্কুলে না আসার অভিযোগ

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ
ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বানিহালা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল মনসুর’র বিরুদ্ধে স্কুলে না আসার অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে অধিকাংশ সময় তিনি বিদ্যালয়ে অনুপস্থিত থাকছেন। গত ১ মাস ধরে তিনি স্কুলে আসছেন না অভিযোগ স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকদের।

সরে জমিনে গিয়ে দেখা যায়, স্কুলের হাজিরা খাতায় রয়েছে গরমিল। এ ব্যাপারে স্কুল সহকারী শিক্ষিকা (প্রধান শিক্ষক স্ত্রী) ফাতেমা খাতুন বলেন, প্রধান শিক্ষক অনুপস্থিত তবে একমাস না তিনি সাত দিন যাবত শারীরিক অসুস্থ। পরে তিনি বলেন স্কুলকে এমপি ভুক্ত করতে ময়মনসিংহ জেলা কর্তৃপক্ষ নিকট কাগজপত্র নিয়ে প্রতিদিন কথা বলছেন।

তিনি সাত দিন যাবত স্কুলে আসেন না ঘটনা সত্যতা স্বীকার করেন। নাম প্রকাশন ইচ্ছুক একাধিক শিক্ষক জানান, প্রধান শিক্ষক আবুল মনসুর’র অনুপস্থিত থাকার সময় দায়িত্বে কেউ থাকেন না।

এদিকে তার অনুপস্থিতিতে স্কুলে পাঠদান প্রক্রিয়ায় যথেষ্ট ব্যাঘাত ঘটছে। হাজিরা খাতা দেখালেও ক্লাস রুটিন এর খাতা লকারে বন্ধ বলে জানান। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রুটিনের খাতা তাদের কাছে নেই ধারণা করা হচ্ছে।

স্কুল সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শিশু দিবস উপজেলার সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ের অনুষ্ঠান করে।

কিন্তু বানিহালা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীকে নিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কোন কার্যক্রম চোখে পড়েনি। এ বিষয়ে বানিহালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মনসুর’র মোবাইল ফোনে বারবার চেষ্টা করলেও উনার ফোন বন্ধ পাওয়া যায়।

বিদ্যালয় কমিটির সভাপতি শফিকুল ইসলাম জানান, প্রধান শিক্ষক কেন ছুটি নিয়েছে কিভাবে নিয়েছে তা আমি অবগত না। এ ব্যাপারে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত জানান, বিষয়টি আপনার মাধ্যমে অবগত হয়েছি তদন্তপূর্ব ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর..

ফেসবুকে আমরা

Facebook Pagelike Widget